বকেয়া পাওনা আদায়ের দাবিতে ক্ষুদ্র পাট ব্যাবসায়ীদের মানববন্ধন ও বিক্ষোভ

ঠাকুরগাঁও থেকে মাহমুদ আহসান হাবিব :-  ২০১৭ ও ১৮ অর্থ বছরের বিজিএমসি , আমিন জুট ও স্ট্যান্ট জুট মিলের কাছে পাট বিক্রির বকেয়া পাওনা টাকার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার ক্ষুদ্র পাট ব্যাবসায়ীরা। শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও রোড এলাকায় ক্ষুদ্র পাট ব্যাবসায়ী সমিতির নিজস্ব কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনসহ বিক্ষোভে শতাধিক ক্ষুদ্র ব্যাবসায়ী অংশগ্রহণ করেন। এসময় বক্তব্য রাখেন ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার ক্ষুদ্র পাট ব্যাবসায়ী সমিতির আহব্বায়ক মোস্তফা কামাল, পাট ব্যাবসায়ী আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান,এসএম কুদ্দুস, সালাউদ্দীন , নারায়ন সাহা ও তোজাম্মেল। বক্তারা অভিযোগ করে বলেন, তারা বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে স্থানিয়ভাবে কয়েক হাজার কৃষকের কাছ থেকে নগদ অর্থে পাট ক্রয় করে ২০১৭ ও ১৮ অর্থ বছরের বিজিএমসি , আমিন জুট ও স্ট্যান্ট জুট মিলের কাছে বাকিঁতে প্রায় ৩০ কোটি টাকার পাট সরবরাহ করেন।

একাধিক বার সেই পাওনা টাকার জন্য বিজিএমসি সহ অন্যান্য মিলে তাগিদ দিলে তারা কয়েক দফায় কিছু টাকা পরিশোধ করেন। কিন্তু এখন পর্যন্ত বকেয়া প্রায় দশ কোটি টাকা পরিশোধ করতে তারা টালবাহানা শুরু করেছে। এ বিষয়ে স্থানিয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে অবগত করা হলেও পাওনা টাকা আদায়ের বিষয়ে কোন সুরাহা হচ্ছেনা।

তাই সোনালী আঁশ পাটকে টিকিয়ে রাখতে ক্ষুদ্র ব্যাবসায়ীদের পাওনা টাকা আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন তারা। এঅবস্থায় পাওনা টাকা আদায় না হলে পরিবার পরিজন নিয়ে তাদের রাস্তায় নামা ছাড়া আর কোন উপায় থাকবেনা।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :98 বার!

JS security