বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন হচ্ছে মুজিব বর্ষের স্বার্থকথা – ড. কাজী খলিকুজ্জমান

দিরাই প্রতিনিধিঃ- দেশ আজ দিন দিন এগিয়ে যাচ্ছে। তারপরেও দেশের ১১ভাগ মানুষ অতি দরিদ্র সীমার নীচে বাস করে। এ পিছিয়ে পড়া জনগোষ্ঠিকেও এগিয়ে নিতে হবে। শিক্ষা, স্বাস্থ্য ও প্রশিক্ষণ সেবার মাধ্যমে মানুষকে সহজে সমৃদ্ধি করা যায়। এ ধ্যান ধারনায় সরকারি
অর্থায়নে আমরা ২৭৮টি এনজিও ব্যুরোর মাধ্যমে ২০৩টি ইউনিয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছি।

পর্যায়ক্রমে সারা দেশেই এ কার্যক্রম চলবে। আপনারা জানান ১৭ই মার্চ থেকে মুজিববর্ষ শরু হবে, আর এ মুজিবকে ব্যবহার করে অনেকেই লোটেপুটে নিজেকে সমৃদ্ধ করছেন কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন হচ্ছে মুজিব বর্ষের স্বার্থকথা।সুনামগঞ্জের দিরাই উপজেলার তাড়ল ইউনিয়ন পরিষদের হল রুমে এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন পিকেএসএফ এর চেয়ারম্যান এবং স্বাধীনতা ও একুশে পদক প্রাপ্ত অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জমান আহমদ। মঙ্গলবার সকাল সাড়ে ১২ ঘটিকায় পিকেএসএফ এর সহায়তায় টিএমএসএস কর্তৃক বাস্তবায়িত সমৃদ্ধি কমৃসূচির আওতায় আয়োজিত আলোচনা সভায় টিএমএসএস (এইচইএম-ওপি১) পরিচালক রেজাউর করিম এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক মো. আব্দুল কাদের।

এ ছাড়া বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা চেয়ারম্যান মো.মঞ্জুর আলম চৌধুরী, পিকেএসএফ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন, ড. কাজী খলিকুজ্জমান আহমদ এর সহধর্মীনি ঢকা বিশ্ববিদ্যালয়রে সাবেক অধ্যাপিকা জাহেদা আহমদ, উপজেলা ভাইস-চেয়ারম্যান মোহন চৌধুরী, তাড়ল ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুছ ,বীর মুক্তিযুদ্ধা সামছুর আলম, তাড়ল ইউনিয়নে আওয়ামীলীগে ভারপ্রাপ্ত সভাপতি আইদুল্লা। এ সময়ে উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুলের শিক্ষক,স্বাস্থ্যকর্মী, ইউপি সদস্যবৃন্দ, এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এর আগে খলিকুজ্জমান ধল পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১১ঘটিকায় এক দিনের একটি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন এবং বিকাল আড়াই ঘটিকায় একই ইউনিয়নে একটি শিক্ষাসহায়তা কেন্দ্র পরিদর্শন করেন।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :173 বার!

JS security