বিএনপির সঙ্গে প্রতারণার চূড়ান্ত রূপ দিতে মন্ত্রিসভার সদস্যদের শুভেচ্ছা জানাবেন ড. কামাল, ক্ষুব্ধ – তারেক


ডেস্ক রিপোর্ট :- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করে নতুন মন্ত্রিসভা গঠনের প্রাথমিক ঘোষণা দিয়েছে নতুন সরকার। নবীন ও প্রবীণদের সমন্বয়ে শক্তিশালী একটি সরকার গঠন করে দেশকে এগিয়ে নিতে চায় আওয়ামী লীগ। রাজনৈতিক প্রতিপক্ষ হলেও আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভার সদস্যদের শুভেচ্ছা জানাতে চান গণফোরাম নেতা ড. কামাল। এদিকে, ড. কামালের এমন সিদ্ধান্তে চরম ক্ষিপ্ত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম। তারেক রহমানের পর্যবেক্ষণ অনুযায়ী, মন্ত্রিসভার সদস্যদের শুভেচ্ছা জানানোর অর্থ সরকারকে সমর্থন দেয়া। সরকারকে সমর্থন দিলে বিএনপির ভবিষ্যৎ পরিকল্পনা ভেস্তে যাবে। তাই ড. কামালের এই সিদ্ধান্তকে বিএনপি তথা ঐক্যফ্রন্টের জন্য ক্ষতিকর ও আত্মঘাতী হিসেবে আখ্যায়িত করেছেন তারেক। লন্ডন বিএনপি নেতা আবদুল মালেকের বরাতে ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গিয়েছে। বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা যায়, নতুন মন্ত্রিসভা গঠনের উদ্দেশ্যে সম্ভাব্য মন্ত্রীদের টেলিফোন করে মন্ত্রিপরিষদ বিভাগ। সোমবার (৭ জানুয়ারি) তাদের শপথ বাক্য পড়ালেন রাষ্ট্রপতি। এদিকে ড. কামালের মতিঝিল চেম্বার সূত্রে জানা যায়, নতুন মন্ত্রিসভা যাতে করে দেশ ও জনগণের প্রতি দায়বদ্ধ থেকে দায়িত্ব পালন করতে পারে, সেই উপদেশ নিয়েই মন্ত্রিসভার একাধিক সদস্যর সঙ্গে দেখা করতে চান ড. কামাল। নিজেদের পরাজয় ভুলে নতুন সরকারকে এক ধরণের সমর্থন জানাতেই ড. কামালের নেতৃত্বে রব, মান্নারাও নতুন মন্ত্রীদের সঙ্গে দেখা করে নিজেদের আশার কথা জানাতে চান। লন্ডন বিএনপি নেতা আবদুল মালেকের বরাতে জানা যায়, ড. কামালের এই পরিকল্পনার কথা জানতে পেরেই লন্ডনে টেলিফোন করে নালিশ দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুলের মতে, ড. কামাল শেষ পর্যন্ত নিজের লুকায়িত চেহারা প্রকাশ করলেন। তিনি যে সরকার পক্ষের লোক সেটি তার পরিকল্পনায় প্রতীয়মান হলো।
তারেক রহমান মনে করেন, ড. কামালরা কৌশলে একটি পক্ষের পেইড এজেন্ট হিসেবে কাজ করে বিএনপিকে ধ্বংস করার কাজ করছেন। বিএনপিকে প্রায় নিঃশেষ করে দিয়ে ড. কামালরা এখন ক্ষমতাসীনদের পক্ষে সাফাই গাইছেন। বেইমানীর শেষ পর্যায়ও অতিক্রম করেছে ড. কামাল গং। মন্ত্রিসভার তালিকা প্রকাশ হওয়া মাত্রই ড. কামালরা মুখোশ খুলে ক্ষমতাবানদের সঙ্গে হাত মেলাতে উঠেপড়ে লেগেছেন। মন্ত্রিসভার সদস্যদের শুভেচ্ছা জানানো সেই পরিকল্পনার চূড়ান্ত রূপ মনে করছেন তারেক রহমান। তাই ক্ষমতালোভী এবং পেইড এজেন্টদের কাছ থেকে সতর্ক থাকতে মির্জা ফখরুলসহ বিএনপির সকল সিনিয়র নেতাদের আদেশ দিয়েছেন তারেক।
তারেক বিশ্বাস করেন, বিএনপি-জামায়াতের কোমর কৌশলে ভেঙ্গে দিয়েছেন ড. কামাল। ড. কামালকে বিশ্বাস করাটা বিএনপির জন্য ঐতিহাসিক ভুল বিবেচনা করে অনুতপ্ত তারেক।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :1279 বার!

JS security