বৃটেনে সুপারমার্কেটে পণ্য সংকট

বৃটেনের সুপারমার্কেটে পণ্য ঘাটতি দেখা গেছে এমন ধারণা থেকে অনেকেই অতিরিক্ত পণ্য ক্রয় করে জমা করে রাখার চেষ্টা করছেন। তবে সুপারমার্কেট থেকে অতিরিক্ত পণ্য ক্রয় না করতে ক্রেতাদের প্রতি আহ্বান জানানো হয়েছে। ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে মুখ খুলেছে টেসকো, সেইনসবারি এবং লিডলের মতো কিছু দোকানও। জানানো হয়েছে, পণ্য ঘাটতির পেছনে মূলত একাধিক কারণ রয়েছে।

এরমধ্যে একটি হচ্ছে এইচজিভি চালকের চাহিদা। টেসকো জানিয়েছে, এরফলে প্রতি সপ্তাহে ৪৮ টন খাবার নষ্ট হচ্ছে। কারণ যেসব খাবার দোকানে আসার কথা ছিল তা নষ্ট হওয়ার জন্য পরে থাকছে। এছাড়া কিছু সুপারমার্কেট বর্তমান কোভিড পরিস্থিতি ও ব্রেক্সিটের কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছে। গত মাসেই রোড হাউলেজ অ্যাসোসিয়েশন জানিয়েছিল, কীভাবে সুপারমার্কেটগুলো অভিযোগ তুলছে যে, তারা তাদের প্রত্যাশিত পরিমাণ খাবার পাচ্ছে না।

বৃটিশ রিটেইল কনসোর্টিয়ামও সমস্যাটি চিহ্নিত করেছে। তবে তারা জানিয়েছে, সুপারমার্কেটগুলো এখন সরবরাহকারকদের সঙ্গে মিলে কাজ করছে যাতে করে ক্রেতাদের চাহিদা মেটানো যায়।
বর্তমানে প্রায় ১ লাখ লরি ড্রাইভারের সংকট রয়েছে বৃটেনে। মূলত কোভিড ও ব্রেক্সিটের কারণেই এটি হচ্ছে। কোভিডের কারণে পরিবহনে ব্যাপক বাধানিষেধ আরোপ করা হয়েছে। হাউলেজ কোম্পানিগুলো জানিয়েছে, ইউরোপীয় ড্রাইভাররা সিদ্ধান্ত নিয়েছে তারা ব্রেক্সিট ও কোভিডের কারণে বৃটেনে ফিরে আসবে না।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :18 বার!

JS security