মুহাম্মদ যেমন তোমাদের নবী – তেমনি আমাদেরও নবী

গত বুধবার তিনি ১২ রবিউল আউয়ালের এক অনুষ্ঠানে মুসলমান ও প্রিয় নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রশংসা করে অতিথিদের উদ্দেশে একটি নাত পরিবেশন করেন ভারতের হিন্দু ধর্মীয় গুরু পন্ডিত শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণ। 
হিন্দি ভাষায় সেই নাতে তিনি বলেন, ‘মুহাম্মদ (সা.) যেমন তোমাদের (মুসলমানদের) তেমনি তিনি আমাদের (হিন্দুদের)। 
শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণ হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ভূয়সী প্রশংসা করে আরো বলেন, ‘ইসলামই শান্তির ধর্ম। সন্ত্রাসী মুসলিম হতে পারে না। যে ধর্মের নবী সহিংসতা পছন্দ করেন না সে ধর্মের অনুসারীরা সন্ত্রাসী হতে পারে না।’ 
মুসলামদের সালাম দেয়ার রীতির প্রশংসা করে তিনি বলেন, ‘মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মুসলমানদেরকে পরস্পরের সাক্ষাতে সালামের প্রচলন শিখিয়েছেন। আর সালামের অর্থই হলো- আপনার ওপর শান্তি বর্ষিত হোক।’ নাত বলার একসময় তিনি, নারায়ে তাকবীর বলে আওয়াজ দেন।
তার কণ্ঠে উচ্চারিত হয় রাসুলাল্লাহ রাসুলাল্লাহ। এসময় আগত অতিথিরা দাঁড়িয়ে হাত তালি দিয়ে তাকে সম্মান জানায়। পন্ডিত শ্রী আচার্য বলেন, ‘ইসলামের নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম শুধু মুসলমানদের জন্য নয় বরং হিন্দুদের জন্যও তিনি এক উজ্জ্বল আদর্শ।’ 
ইতিপূর্বে পন্ডিত শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণ ভারতের কংগ্রেসে তালাক সম্পর্কিত আইনের ব্যাপারে মুসলমানদের নীতি ও ধর্মীয় মতামতকে সমর্থন করেছিলেন।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :189 বার!

error: Content is protected !!
JS security