সিলেটে এইডসে ৪৩১ জনের মৃত্যু

সিলেটে চলতি বছরে আরও ৩৪ জনের এইচআইভি এইডস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সিলেটে মোট এইচআইভি সংক্রমণের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২০ জনে। এর মধ্যে প্রায় অর্ধেকই ইতোমধ্যে মারা গেছেন। এখন মৃতের সংখ্যা ৪৩১ জন। বাকি ৫৫৮ জন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও মৌলভীবাজার জেলা সদর হাসপাতাল থেকে চিকিৎসা নিচ্ছেন।

বিশ্ব এইডস দিবস উপলক্ষে বুধবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত আলোচনা সভায় এ তথ্য প্রকাশ করা হয়। 
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদারের সভাপতিত্বে ও প্রকল্প ব্যবস্থাপক মো. মোতাহের হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় এইচআইভির ওপর প্রতিবেদন তুলে ধরেন ডা. আবু নঈম মোহাম্মদ। 

এতে অতিথি ছিলেন- উপাধ্যক্ষ অধ্যাপক শিশির রঞ্জন চক্রবর্তী, গাইনি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নাসরিন আক্তার, শিশু স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান ডা. যোগিন্দ্র সিনহা। ‘সমতার বাংলাদেশ, এইডস ও অতিমারী হবে শেষ’ এই প্রতিপাদ্য সামনে রেখে ওসমানী হাসপাতালে বিশ্ব এইডস দিবস পালন করা হয়। দিনের শুরুতে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদারের নেতৃত্বে এইডস দিবস উপলক্ষে র্যাপলি বের করা হয়। 

র‌্যালির শুরুতে ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার বলেন, চিকিৎসা ব্যবস্থা যতই উন্নত এবং সময়োপযোগী হোক না কেন আমাদের সবার আগে মনোযোগ দিতে হবে এইচআইভির সংক্রমণ প্রতিরোধের ওপর।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :121 বার!

JS security