সিলেটে তিন মোটরসাইকেল চোর গ্রেফতার

বিয়ানীবাজারে দুই দিনের মধ্যে চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এর সাথে জড়িত সন্দেহে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। সিলেট জেলা পুলিশের মিডিয়া সেল থেকে এ তথ্য জানানো হয়েছে। 

গ্রেফতারকৃতরা হচ্ছে, সুনামগঞ্জের আনোয়ারপুর গ্রামের ইসলাম উদ্দিন তালুকদারের পুত্র ও বর্তমানে দক্ষিণ সুরমার খোজারখলার কেনু মিয়ার বাসায় বসবাসরত মোঃ ফয়েজ তালুকদার (৩০), এসএমপির জালালাবাদ থানার কুমারগাঁও শেখপাড়ার তরান মিয়ার পুত্র ও বর্তমানে বালাগঞ্জের আহমদপুরে বসবাসকারী তারান মিয়ার পুত্র 

শুক্কুর মিয়া (২৫) এবং বালাগঞ্জের তালতলা গ্রামের নেওয়াজের পুত্র আলী হাসান। 

পুলিশ জানায়, গত ১৬ মার্চ বিকেলে বিয়ানীবাজার উপজেলা প্রকল্প কর্মকর্তার অফিসের নামে বরাদ্দকৃত হিরো হাংক মডেলের লাল রংয়ের ১টি মোটরসাইকেল উপজেলা কমপ্লেক্স হতে চুরি হয়। এ ঘটনায় বিয়ানীবাজার থানায় একটি চুরি মামলা রুজু করা হয়। ঘটনার পরপরই  পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম চোরাইকৃত মোটরসাইকেল উদ্ধার ও ঘটনায় জড়িত চোরদের আইনের আওতায় আনার জন্য নির্দেশনা প্রদান করেন। এরই প্রেক্ষিতে জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইন এর তত্বাবধানে এবং বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায় এর নেতৃত্বে এসআই যীশু দত্তসহ বিয়ানীবাজার থানা পুলিশের একটি দল গত ১৮ মার্চ রাত ৮টায় নগরীর চৌহাট্টা হতে ফয়েজ ও শুকুর মিয়াকে আটক করেন। তাতাদের দেয়া তথ্যের ভিত্তিতে ওইদিন রাত সাড়ে ১২টায় বালাগঞ্জ থানার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের আজিজপুর বাজার হতে আলী হাসানকে আটকের পাশাপাশি তার হেফাজত হতে চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। 

চোর ফয়েজ তালুকদারের বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন থানায় মোট ৮ টি এবং চোর শুক্কুরের বিরুদ্ধে ০৩ টি চুরির  মামলা রয়েছে। ফয়েজ ও শুক্কুর আন্তঃবিভাগীয় মোটরসাইকেল চোর দলের সদস্য। চোরদের আটক করার সময় তাদের নিকট হতে কয়েকটি চাবি পাওয়া যায়। এসব চাবি দিয়ে যেকোন মোটরসাইকেলের লক খোলা সম্ভব। মোটরসাইকেল চোর চক্রের কাছে এটা “সীম” নামে অভিহিত। এই সীম সিলেটের একজন সরবরাহ করে বলে জানা যা। 

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ ও মিডিয়া অফিসার) মো: লুৎফর রহমান বলেন, চোরাই মোটরসাইকেলসহ ৩ জন আন্তঃবিভাগীয় চোরকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ। তিনি জনগনকে স্বল্প মূল্যে চোরাই মোটর সাইকেল ক্রয় হতে বিরত থাকার আহ্বান জানান। 

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :272 বার!

JS security