স্প্যানিশ ফুটবল লীগে মৌলভীবাজারের জিদান মিয়া

তানজির আহমেদ রাসেল : স্পেনের জাতীয় পেশাদার ফুটবল লীগে (লা লিগা) খেলবেন মৌলভীবাজারের জিদান মিয়া। ১৯২৪ সালে প্রতিষ্ঠিত স্পেনের স্বনামধন্য ফুটবল দল ‘রায়ো ভ্যালেকানো’ র হয়ে খেলবেন তিনি। সম্প্রতি তিনি ক্লাবটির সঙ্গে এক বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। জিদান মিয়া নিজেই ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে এই তথ্য জানান।

ফেসবুকে জিদান মিয়া লিখেন, “২০২১/২০২২ মৌসুমের জন্য রায়ো ভ্যালেকানো এফসির সাথে চুক্তিবদ্ধ হবার ঘোষণা করতে পেরে আমি খুবই গর্বিত। আমাকে এই সুযোগ করে দেয়ার জন্য এবং আমার উপর বিশ্বাস রাখার জন্য ক্লাব কর্তৃপক্ষকে
ধন্যবাদ জানাই” ।‌ তিনি বলেন, “আমার কোচ, পরামর্শদাতা, আর বছরের পর বছর ধরে যারা আমাকে সমর্থন, সময় এবং ভালবাসা দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই”।

নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জিদান মিয়া লিখেন, “আমার পরিবার বছরের পর বছর ধরে যে ত্যাগ স্বীকার করেছে, সেজন্য আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাই । তাদের সমর্থন ছাড়া আমি আজ এখানে আসতে পারতাম না।‌ আমি আজ যা হতে পেরেছি তা কখনোই হতে পারতাম না”।‌ জিদান মিয়া বলেন, “আমি তাদেরকে ধন্যবাদ জানাতে চাই, যারা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাকে অনুসরণ করেছেন। বিশেষ করে যারা আমার জন্মভূমি বাংলাদেশ থেকে আমাকে নানাভাবে উৎসাহিত করেছেন”।‌ তিনি বলেন, “আপনাদের সমর্থন আমার নজর এড়ায়নি। আপনারা আমাকে যে ভালবাসা দেখিয়েছেন তার জন্য আপনাদেরকে ধন্যবাদ জানাই “।

মৌলভীবাজার সদর উপজেলার কদমাটা এলাকার সুফিয়ান মিয়ার পুত্র জিদান মিয়া। সত্তরের দশকে লন্ডনে পাড়ি জমান তারা । ২০০১ সালে জন্ম হয় জিদানের।‌ ডেভিড ব্যাকহাম সকার একাডেমিতে ফুটবলের প্রশিক্ষণ নেন তিনি। দুই বছরের প্রশিক্ষণ শেষে ক্রিস্টাল প্যালেস এফসি ও‌ আর্সেনাল এফসির হয়েও খেলেন তিনি। হংকং, থাইল্যান্ড ও ডেনমার্কের বিভিন্ন জুনিয়র ক্লাবেও খেলেছেন জিদান। জেনেভা সকার একাডেমির পরিচালক ও এজেন্ট মরিসের হাত ধরে ‘রায়ো ভ্যালেকানো’ ক্লাবে নিজের নাম জড়ালেন ২১ বছর বয়সী জিদান ।

উল্লেখ্য, স্পেনের প্রধান ফুটবল প্রতিযোগিতা লা লিগার ৯১তম মৌসুম শুরু হয়েছে এই বছরের ১৩ আগস্ট।‌ এটি শেষ হবে ২০২২ সালের ২২ মে।‌ এই প্রতিযোগিতায় ২০ টি দল অংশগ্রহণ করেছে। ‌

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :86 বার!

JS security